অপবাদ
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

একটা কবিতা লিখেছিলাম
আমার জীবন অভিপ্রায়ে
সকল সাধনা-কামনার সন্ধি প্রলয়ে ।
তোমায় দিলাম তো তুমি বললে;
বানান ভুল....
কবিতায়, নাকি জীবনে!
কবিতায় তোমায় প্রিয়া প্রিয়া ডেকে
আমার জীবনে তোমার প্রেরনা
তোমার হাত ধরে হেটে যাওয়া
যেনো! যেনো নীলাম্বরীর ধার ঘেষে
শেষ বেলাতে কোনো সুপ্ত তাড়নাকে
কিঞ্চিৎ সন্তুষ্ট করে ফেলে যাওয়া ।
তবে বানান ভুল!
এখনো বুঝে উঠতে পারছিনা ।
বলেও গেলে না;
এতো তাড়া তোমার ছিলো!
খুজে খুজে দিশেহারা,সন্ধিহীন ।
আজগোবি পঠিত হলো, নাকি
মিথ্যে সান্তনার সংমিশ্রণ ।
হাত ধরে তো সন্ন্যাসী হইনি;
তাহলে এতো তাড়াতাড়ি
কবিতায় বানান ভুলের কথা বলছো ।
আরে ভাবি যে যাওয়ার সে তো যাবেই,
দুঃখ হল তুমি কোকিল;
আমি বুঝতেও পারিনি_
আজ হয়েছি সন্ধানি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।